আসসালামু আলাইকুম আজকে আমি তোমাদের ইংরেজি প্রথম এবং দ্বিতীয় পত্রের সাজেশন দিব।

অনেকে বলতে পারেন যে ভাইয়া এই সাজেশন থেকে কি আমি 100% কমন পাব । এটা কেউ তোমাকে বলতে পারবে না ১০০%  কমন পাবেন।তবে আমি যে সাজেশনটা দিব সেটা থেকে কিন্তু  তোমরা অবশ্যই 95 পার্সেন্ট কমন পাবেন। তোমরা যদি সবাই আমার পাশে থাকো তাহলে আমি তোমাদের জন্য অনেক কিছু উপহার নিয়ে আসব। পড়ালেখা বিষয়ে এর জন্য তোমাকে আমার কাছে কোন টাকা পয়সা দেওয়ার দরকার নেই। সবকিছু একদম ফ্রিতে দিয়ে দিব। আমি বলেছিলাম যে আমি তোমাদের জন্য বাংলা ইংরেজি প্রথম ইংরেজি দ্বিতীয় এবং আইসিটি সকল শিট দিয়ে দিব এবং শর্ট সাজেশন সহ পরীক্ষা সাপোর্ট দরকার সবকিছু দিয়ে দিব। আসলে যারা পরীক্ষার কোশ্চেন তৈরি করে তারা ছাড়া কেউ জন্য প্রশ্ন কি আসবে।সো একজন যত ভালোই শিক্ষক হোক না কেন সে কিন্তু জানবে না যে পরীক্ষায় কি কোশ্চেন আসবে। কিন্তু তিনি বলতে পারবেন যে বইটার মধ্যে গুরুত্বপূর্ণ চ্যাপ্টার বা ইউনিট কোনগুলো সেগুলো পড়লে কিন্তু কমন আসতে পারে। সেই ধারাবাহিকতায় আজকে আমি তোমাদের জন্য নিচে একটি পিডিএফ ফাইল দিয়ে দিব তোমরা কিন্তু চাইলে সেটা ডাউনলোড করতে পারে এবং সেখান থেকে পরীক্ষার আগে ওগুলো পর্ব 2 থেকে 3 বার রিভিশন দিয়ে দিবা তারপর পরীক্ষার হল যাবা। আমি আরেকটা কথা ক্লিয়ার করে দিতে চাই যেখান থেকে কিন্তু আপনি 100% কমন কখনোই পাবেন না 95 শতাংশ কমেন্ট কিন্তু আমি বলে দিয়েছি যে পাবেন। সো একশন মাঝে যদি আপনি 95 পার্সেন্ট কনফার্ম তাহলে আর কি। 


অনেকেই জিজ্ঞাসা করেন যে ভাই আপনার নাম কি কি করেন কোথায় পড়েন তাহলে নিচে আমার পরিচয় টা আমি দিয়ে দেই 

আমার নাম মোঃ আসাদুজ্জামান আপন 

বিএসএস ইন ইকনোমিকস 

সিইও অ্যান্ড ফাউন্ডার 

আইসিটি পাঠশালা 


অনেকেই আবার আমাকে স্যার বলে সম্বোধন করেন অনেকেই ভাইয়া। তো আসলে আমি কিন্তু কোন কলেজে ভাই স্কুলে জব করি না। আমি মূলত টিউশনি চালাই যাকে বলা হয় টিউটর অথবা ইন্সট্রাক্টর। 

এইচএসসি পরীক্ষার সকল সাজেশন পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

Facebook Group: Join now

আচ্ছা যা হোক একদিন হয়তো আমি আমার জীবন নিয়ে অনেক কিছুই বলবো। 
মূল ঘটনায় ফিরে আসি,,,, 
নিচে আমি তোমাদের জন্য পিডিএফটি দিয়ে দিলাম এখান থেকে তোমরা ক্লিক করে পিডিএফটি ডাউনলোড করে নিবা,,, 



নিচে ইংরেজি প্রথম পত্রের সাজেশন দেওয়া হলো সবাই ডাউনলোড করে নাও 
১নং পেজ
২নং পেজ
৩নং পেজ
৪নং পেজ




Subject  short syllabus



Download  Compulsory Subject  short syllabus


Download Arts/Humanities Group short syllabus