আসসালামু আলাইকুম সবাইকে সালাম জানিয়ে আজকের পোস্ট টি নিয়েছি লিখতে শুরু করলাম তো আজকে আমি লিখব বা তোমাদের দিব হচ্ছে আইসিটি বই দ্বিতীয় অধ্যায়ের জ্ঞানমূলক প্রশ্ন এবং অনুধাবনমূলক প্রশ্ন। এই প্রশ্নগুলো থেকে আমি বলতে পারি যে তোমরা 100% কমন পাবে। আসলে এই যে সিটগুলো যে তোমরা নিচের ডাউনলোড করবে এগুলা কিন্তু আমার প্রাইভেটের পার্সোনাল ভাবে এগুলো আমি তৈরি করেছি আমাদের প্রাইভেটের জন্য। তোমাদের কথা চিন্তা করে আজকে আমি ফ্রিতে এই শিটগুলো দিয়ে দিচ্ছি যাতে তোমরা ভবিষ্যতে কিছু করতে পারো আমাদের দেশের জন্য, আসলে একটা কথা বলি তোমরা কিন্তু আমাদের দেশের আগামী দিনের ভবিষ্যৎ। সো আমি চাই যে তোমরা এই শিটগুলো ভালো করে পড়ো। এই সিট গুলোতে মূলত জ্ঞানমূলক এবং অনুধাবনমূলক প্রশ্ন পাওয়া এখান থেকে ক এবং খ নম্বর প্রশ্নের উত্তর তোমরা দিতে পারবা এটা আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি যে তোমরা হানডেট পারসেন্ট কমন পাওয়া একথাটি আবারো বললাম কারন আমার আত্মবিশ্বাস আছে যেগুলো থেকেই ক এবং খ প্রশ্ন হয়। তো এখন পিডিএফ ডাউনলোড করার পর অনেকের মনে প্রশ্ন হতে পারে যে ভাইয়া বাসার আমি কোথা থেকে এগুলোর উত্তর পাবো প্রশ্নগুলোর উত্তর আমি কিভাবে কালেক্ট করব। আমি তোমাদের সাজেশন দিচ্ছি যে তোমরা অবশ্যই বই থেকে খুঁজে খুঁজে এর উত্তর গুলো বের করবে। আর তোমরা যারা আমার এই পোস্টটি দেখতে পারছে আমাকে হেল্প করতে চাও তাহলে কিন্তু আমরা এক দিনেই এ প্রশ্নগুলোর উত্তর পোস্ট করতে পারি। এতে করে সবার উত্তর পেতে সুবিধা হবে।

তোমরা যদি আমাকে উত্তরগুলো লিখতে সহযোগিতা করো তাহলে আমি তোমাদের নাম মেনশন করে তোমরা যেমন এই ওয়েবসাইটটিতে দেখতে পাচ্ছ আমি লিখছি এরকম করে তোমাদের নাম নিচে দিয়ে দিব। 

যারা এই প্রশ্নগুলোর উত্তর লিখে আমাকে সহযোগিতা করবে বা করতে আগ্রহী তারা অবশ্যই আমার সাথে যোগাযোগ করবে এবং আইসিটি বিষয়ক বিভিন্ন বিষয়ের এইচএসসি লেভেলের সকল প্রশ্ন এবং সাজেশন পেতে অবশ্যই আমাদের গ্রুপে জয়েন করবে নিচে আমি আমাদের গ্রুপের লিংকটা দিয়ে দিলাম এখান থেকে সবাই জয়েন হয়ে নাও। 


এইচএসসি পরীক্ষার সকল সাজেশন পেতে আমাদের গ্রুপে জয়েন করুন-

Facebook Group: Join now

যারা অলরেডি জয়েন হয়েছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ। 

অনেকে বলেন যে ভাইয়া পিডিএফ লাগবে অনেকে আবার বলেন ভাইয়া পিকচার আকারে দিলে ভালো হয় আজকে আমি তোমাদের জন্য পিডিএফ এবং পিকচার দুটোই দিব। 

নীচে আমি প্রথমে তোমাদের জন্য পিকচার দিয়ে দিব প্রথম অধ্যায়ের এবং পিকচারের শেষে শেষের দিক আমি তোমাদের জন্য পিডিএফ এর লিংকটা দিয়ে দিব চাইলে তোমরা পিডিএফ ডাউনলোড করতে পারো অথবা তোমরা পিকচার ডাউনলোড করতে পারো। অনেক কথাই বললাম সবাইকে শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ 

....  01



02


03


04




নিচে পিডিএফ লিংক দেওয়া হলো।

আরো সকল ধরনের সাজেশন পেতে নিচের দেওয়া লিংকে ক্লিক করেন
👇👇






Subject  short syllabus



Download  Compulsory Subject  short syllabus


Download Arts/Humanities Group short syllabus